• Breaking News

    This blog is about nature conservation of Bangladesh.

    Friday 16 December 2016

    যে দ্বীপের মানুষ এখনও মানব সভ্যতার বাহিরে!!

    যে দ্বীপ এখনও মানব সভ্যতার বাহিরে!!!


    অবিশ্বাস্য হলেও সত্য পৃথিবীতে এখনও এমন মানুষ আছে যারা বিদ্যুৎ, ফোন, ইন্টারনেট এসব এর নাম এখনও জানেও না। এই মানুষ গুলো আধুনিক মানব সভ্যতা থেকে দূরে এবং তাদের সাথে কেউ যোগাযোগ করার চেষ্টা করলে তারা তাদের আক্রমণ করে।



    দ্বীপটির নাম  “ঊত্তর সেন্তিনাল দ্বীপ”, এটি আন্দামান ও নিকবার দ্বীপ এর অংশ যা মিয়ানমার ও ইন্দনেশিয়ার মাজখানে বঙ্গপোসাগরে অবস্থিত। এই দ্বীপ এর মানুষ এতোটাই হিংস্র যে তাদের সাথে আজ পর্যন্ত যোগাযোগ স্থাপন করা জায়নি।




     মানা হয়ে থাকে যে তারা আফ্রিকান আদিম মানুষের বংশধর। এই ছোট্ট দ্বিপে তারা প্রায় ৬০,০০০ বছর ধরে বসবাস করছে। এই দ্বিপের সঠিক জনসংখ্যা এখনও অজানা। হতেপারে ৪০ এরও কম আথবা ৫০০ এরও বেশি।




    দ্বিপের সামনে যদি কেও নৌকা কিংবা জাহাজ নিয়ে যায় তাহলে তারা তাদের লক্ষ্য করে দূর থেকে তীর,ধনুক দিয়ে আক্রমণ করেতাদের জন্য জামা কাপড় কিংবা খাবার নিয়ে গেলেও লাভ নেই, তারা কিচ্ছু গ্রহন করবে না, কারন তারা চায় না তাদের দ্বিপে কেও পা রাখুক। ২০০৪ সালের সুনামি তে এই দ্বিপটিতে বেপক ক্ষয়ক্ষতি হয়, কিন্তু তাদের আক্রমানত্তক ব্যাবহারের কারনে সেখানে ত্রান দেওয়াও সম্ভব হয়নি।

    এই দ্বীপটির ভিডিও ফুটেজঃ




    সুনামির পর ইন্ডিয়ান নেভি এর একটি দল সেখানে ত্রান বিতরন করতে যায়, তারা হেলিকাপটার থেকে দ্বিপটিতে খাবার এর বস্তা ফালায় কিন্তু জংলের ভিতর থকে একদল জংলিযোদ্ধা তাদের লক্ষ্য করে তীর মারতে থাকে। ২০০৬ সালে দুইজন জেলে মাছ ধরতে এই দ্বীপটির কাছাকাছি চলে যায় তখন দ্বীপটির জংলিগুলো তাদেরকে হত্যা করে।




    পৃথিবীতে তারাই একমাত্র গোষ্ঠী যারা এখনও মানবসভ্যতার যোগাযোগ থেকে বাইরে। তাঁদের এরকম আক্রমানত্তক ব্যাবহার এবং তাঁদের গোষ্ঠীর গোপনীয়তার কথা বিবেচনা করে ইন্ডিয়ান সরকার এই দ্বিপে বাহিরের মানুষদের প্রবেশ নিষিদ্ধ করে দেয়।  

    3 comments:

    1. darun to.
      For more information please visit
      http://ourworldtec.blogspot.com/

      ReplyDelete
    2. Very nice post.
      You are also welcome to this site:
      techntick.com

      ReplyDelete
    3. this concept was good , loved it

      ReplyDelete

    Fashion

    Beauty

    Travel